মঙ্গলবার , ৬ ডিসেম্বর ২০২২ | ৯ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আজকের চট্টগ্রাম
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. ইসলামিক
  8. কবিতা
  9. কৃষি সংবাদ
  10. ক্যাম্পাস
  11. খাদ্য ও পুষ্টি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্টগ্রাম
  15. চাকরি সংবাদ

গলাচিপায় মোহনা টিভির সাংবাদিক সোহাগের ওপর সন্ত্রাসী হামলায় গ্রেফতার-২

প্রতিবেদক
দৈনিক ভোরের আওয়াজ
ডিসেম্বর ৬, ২০২২ ১২:৪৯ পূর্বাহ্ণ

পটুয়াখালীর গলাচিপায় সাংবাদিক সোহাগ রহমান সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। রোববার (০৪ ডিসেম্বর) সন্ধ্যায় পৌর শহরের পোস্ট অফিস এলাকায় ঘটনাটি ঘটে। এ ঘটনায় হামলাকারী মারুফ মোহাম্মদ ইভান (৩৭) ও তানভীর মোহাম্মদ আকিদকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ।
সাংবাদিক সোহাগ বেসরকারি টেলিভিশন মোহনা টিভির জেলা প্রতিনিধি ও যুগান্তর গলাচিপা দক্ষিণ(পটুয়াখালী)প্রতিনিধি হিসেবে কাজ করেন। এছাড়াও তিনি গলাচিপা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক।
মামলা সূত্রে জানা যায়, পেশাগত দ্বায়িত্ব পালন করতে গিয়ে হামলাকারীদের সঙ্গে সোহাগের পূর্ব বিরোধ ছিল। ঘটনার সময় সোহাগ তার দুই সহকর্মী নবচেতনা গলাচিপা উপজেলা প্রতিনিধি রিপন বিশ্বাস ও ভোরের পাতার উপজেলা প্রতিনিধি হাফিজুর রহমানের সঙ্গে রোববার শেষ সন্ধ্যায় পোষ্ট অফিসের সামনে বসে গল্প করছিল। এসময় মারুফ ও তার ভাই আকিদ পূর্বপরিকল্পিত ভাবে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে হত্যার উদ্দেশ্যে অতর্কিত হামলা করে। এতে বাঁধা দিতে গেলে সঙ্গে থাকা সহকর্মীদের উপর চড়াও হয় হামলাকারীরা। হামলায় সোহাগের বাম চোখ এবং বাম চোয়ালে রক্তাত্ব জখম হয়, দাঁত ভেঙে যায় ও শরীরের বিভিন্ন স্থানে নিলা ফুলা জঘম হয়। এছাড়া সঙ্গে থাকা মোবাইল, মানিব্যাগ, লেপটপ ও ক্যামেরা ছিনিয়ে নেয় তারা। পরে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।
সোহাগের পরিবার জানায়, মারুফের সঙ্গে ও
প্রতিবেশি ভাংগারী মনিরের সঙ্গে সোহাগের অভ্যন্তরীন বিরোধ চলে আসছে। ভাংগারী মনিরের সঙ্গে তানভীর ও মারুফের পরিবারের সঙ্গে যথেষ্ট সখ্যতা রয়েছে। সেই সূত্রে তারা হামলা করতে পারে বলে ধারনা করা হচ্ছে। এই হামলার এক সপ্তাহ পূর্বে মারুফ-আকিদের মা মনিরা বেগম সোহাগের বাসায় গিয়ে তার স্ত্রীকে হুমকী-ধামকী দিয়ে আসেন। মায়ের হুমকী-ধামকীর এক সপ্তাহের মাথায় মারুফ ও আকিদ হামলায় লিপ্ত হয়েছে।
গলাচিপা থানার অফিসার ইনচার্জ শোনিত কুমার গায়েন বলেন, হামলার ঘটনায় সোহাগ রহমান বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে। যার মামলা নং জিআর-৬/২০৩। মামলার ভিত্তিতে হামলাকারী দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। আসামিদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক