দেবী চৌধুরাণী ডিগ্রি কলেজের এইচ,এস,সি-২০২৩ পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে

প্রকাশিত: ১১:৫৪ পূর্বাহ্ণ, আগস্ট ১৫, ২০২৩

দেবী চৌধুরাণী ডিগ্রি কলেজের এইচ,এস,সি-২০২৩ পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মোঃজমির উদ্দিন,পীরগাছা(রংপুর)প্রতিনিধিঃ-

রংপুর জেলার পীরগাছা উপজেলায় ৮ নং কৈকুড়ী ইউনিয়ন প্রাণ কেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী দেবী চৌধুরাণী ডিগ্রি কলেজের এইচ,এস,সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

(সোমবার ১৪ আগষ্ঠ) সকাল ১১.৩০ মিনিটের সময় দেবী চৌধুরাণী ডিগ্রি কলেজের আয়োজনে কলেজ হল রুমে অধ্যক্ষ,মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে এবং প্রভাষক মোঃ আরিফুল ইসলাম এর সঞ্চালনার ২০২৩ সালে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় চির স্মরণীয় করে রাখতে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, দেবী চৌধুরাণী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেন, উপাধ্যক্ষ,মোঃতাহমিদুর রহমান (সাবু), সহকারী অধ্যাপক, মোঃআ,ন,ম,আরিফ (বাদল), সহকারী অধ্যাপক, শেখ মোঃশফিকুল আলম, সহকারী অধ্যাপক, স্বপন কুমার রায়,প্রভাষক,মোঃহুমায়ুন কবির,প্রর্দশক তাপস কুমার রায়,সহকারী গ্রন্থাগারিক মোঃজমির উদ্দিন।

কলেজের অধ্যক্ষ বলেন, দেবী চৌধুরাণী ডিগ্রি কলেজের এইচ,এস,সি পরীক্ষার্থীদের দীর্ঘ দুইটি বছর গুরুত্বপূর্ণ ভাবে আমাদের শিক্ষক মহোদয় শিক্ষা পাট দান সম্পূর্ণ করেছে। ছাত্র /ছাত্রীদের পরীক্ষা ভালো ফলাফল অর্জন করে দেবী চৌধুরাণী ডিগ্রি কলেজের সুনাম বয়ে আনবে। আগামীকাল ১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবসের শ্রদ্ধাঞ্জলি পালন করতে হবে। বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের পরিবারের প্রতি গভীর ভাবে শোক ও সমবেদনা রইল।

উপাধ্যক্ষ,মোঃতাহমিদুর রহমান (সাবু) বক্তব্য বলেন, দেবী চৌধুরাণী ডিগ্রি কলেজের বিদায় ছাত্র /ছাত্রীদের এই দুইটি বছরে তোমাদের কে অনেক শাসন করেছি।তোমাদের ভালো ফলাফল অর্জন করার উদ্দেশ্য আশা করি তোমরা ভালো ফলাফল অর্জন করবে।

অন্য দিকে দেবী চৌধুরাণী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক, মোঃআ,ন,ম,আরিফ( বাদল) বক্তব্য বলেন, পরীক্ষার্থীদের কোন তুলনা হয় না।আগামী দিনে ভালো ফলাফল অর্জ করে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পড়াশুনা করে দেশ ও জাতির সেবা করবে।

সহকারী অধ্যাপক, স্বপন কুমার রায় বক্তব্য বলেন, বিদায়ী ছাত্র / ছাত্রী তোমাদের জন্য আমরা, তোমরা হলো আমাদের প্রাণ,তোমরা সুস্থ থাকবে সুন্দর ভাবে পরীক্ষার দেবে এই দোয়া করি।

এই সময় উপস্থিত ছিলেন অত্র কলেজের সকল কর্মকর্তা কর্মচারী আরও উপস্থিত ছিলেন এলাকায় বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সুধিজন।

সর্বশেষে দেবী চৌধুরাণী ডিগ্রি কলেজের এইচ,এস,সি পরীক্ষার্থীরা নিজে সকলের কাছে দোয়া চেয়ে বলেন আল্লাহতায়ালা তাদেরকে বেচে থাকা পর্যন্ত যেন সুস্থ ভাবে পরীক্ষাগুলো সুসম্পন্ন করতে পারি।এ সময় উপস্থিত সকলেই আবেগেই কেঁদে ওঠে।
তাই কবির চরণে বলতে হয়,
যেতে নাহি দিব হায়,
তবু যেতে দিতে হয়,
তবু চলে যায়।

দেবী চৌধুরাণী ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবসের উপলক্ষে বিশেষ দোয়া পরিচালনা করেন সহকারী অধ্যাপক মোঃ শফিকুল ইসলাম খান।