ধামইরহাটে ৪টি খড়ের গাদায় আগুন

প্রকাশিত: ২:০৬ পূর্বাহ্ণ, জুন ২, ২০২৩

ধামইরহাটে ৪টি খড়ের গাদায় আগুন

মোঃ এ কে নোমান, স্টাফ রিপোর্টারঃ-

নওগাঁর ধামইরহাটে পথচারীদের ফেলে যাওয়া বিড়ি-সিগারেটের অবশিষ্ট অংশ হতে উৎপন্ন আগুন থেকে ভয়াবহ অগ্নিকান্ডে (১ টি ইরি ও ৩টি আমন) ধানের মোট ৪টি খড়ের গাদা পুড়ে ভস্মিভূত হয়।

বৃহস্পতিবার (০১ জুন) দুপুর দু’টায় ধামইরহাট উপজেলার ৪ নং উমার ইউনিয়নের চকমহেশ গ্রামের মো. ইছাহাক আলীর ছেলে মো. আব্দুল জলিলের ১ টি ইরি ও ৩ টি আমন ধানের মোট ৪টি খড়ের গাদায় অগ্নিকান্ডের এই ঘটনাটি ঘটে।

আব্দুল জলিল বলেন, অগ্নিকান্ডের বিষয়টি আমার বাবা দেখতে পেলে সঙ্গে-সঙ্গে ধামইরহাট ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেওয়া হয়। তাৎক্ষনিক খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনা স্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি জানান, পথচারীদের ফেলে যাওয়া বিড়ি-সিগারেটের অবশিষ্ট অংশ হতে এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ফায়ার সার্ভিস দ্রুত সময়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসার ফলে কিছুটা হলেও কম ক্ষতি হয়েছে। তিনি আরও বলেন, খড়ের এই গাদাগুলো পাশাপাশি থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পরে এবং পাশে থাকা পাওয়ার ট্রিলারের পেছনের ১টি চাকাতে আগুন লাগে। তবে আনুমানিক ৬০ থেকে ৭০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হলেও ২০ হাজার টাকা মূল্যের খড় উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলার ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশন এর ভারপ্রাপ্ত সাব-অফিসার মো. ছয়ফুল ইসলাম বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে লিডার মো. শফিউল ইসলাম সহ ৬ জন সঙ্গীয় ফোর্স এসে মোটামুটি ০১ ঘন্টা ২০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নেভানো হয়।