বন্ধুত্বের বন্ধন স্বার্থহীন ভালোবাসা ১৯৯৫ ব্যাচ ঈদ পূর্ণ মিলনী।

প্রকাশিত: ৪:৪৫ পূর্বাহ্ণ, এপ্রিল ১৪, ২০২৪

আব্দুল কাইয়ুম রৌমারী কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের রৌমারীতে এসএসসি ১৯৯৫ ব্যাচ এর ঈদ পূর্ণ মিলনী উপলক্ষে জমকালো আয়োজনে এক বিশাল বন্ধু মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ১৩ এপ্রিল সকাল ১০ ঘটিকায় রৌমারী উপজেলা হল রুমে বন্ধুদের এক মিলন মেলার মধ্য দিয়ে দীর্ঘদিনের দূরে থাকা সম্পর্কে উজ্জীবিত করতে এই মিলনমেলা অনুষ্ঠিত হয়। এতে দেশের বিভিন্ন প্রান্তে থাকা বন্ধুরা একে অপরের সাথে দেখা ও আড্ডায় মেতে ওঠেন ঘণ্টা ব্যাপি। বন্ধুত্বে বন্ধন হোক এমন নিঃস্বার্থতায় পূর্ণ উচ্ছলতায় ভরপুর।

বন্ধুত্বের সম্পর্ক চিরদিনের সম্পর্ক এবং মধুর সম্পর্ক। বন্ধুত্বের সম্পর্ক রক্তের সম্পর্ক নয় কিংবা কামনা বাসনা দ্বারা নিয়ন্ত্রিত বা পরিচালিত নয়। বন্ধুত্বের উৎসস্থল হলো হৃদয় এবং বন্ধুত্ব হৃদয়ের ভালোবাসা দিয়ে গড়া। তাই তো অসংখ্য গান কিংবা কবিতা লেখা হয়েছে এই বন্ধুত্ব নিয়ে। দেখা হবে বন্ধু, কারণে আর অকারণে দেখা হবে বন্ধু, চাপা কোনো অভিমানে, দেখা হবে বন্ধু সাময়িক বৈরীতায়, অস্থির অপারগতায়!; তুমি আমার পাশে বন্ধু হে বসিয়া থাকো, একটু বসিয়া থাকো।

বর্তমান সময়ে পুরো পৃথিবীটাই একটি সমাজে পরিণত হয়েছে। প্রযুক্তির কল্যাণে গোটা বিশ্ব এখন হাতের মুঠোয়। আর তাই বন্ধুত্ব ছড়িয়ে পড়েছে দেশের সীমানা ছাড়িয়ে বিদেশে। এখন ঘরে বসে ইন্টারনেটের মাধ্যমে যে কোনো দেশের মানুষের সাথে বন্ধুত্ব করা যায় অনায়াসে।

দীর্ঘদিন যোগাযোগ না থাকায় বন্ধুদের মাঝে সাময়িক দূরত্ব মান-অভিমানের কথাগুলো উঠে এসেছে। তাই বন্ধুত্বের সম্পর্ক অটুট রাখতে বন্ধুদের নিয়ে আলোচনা হয়।

কর্মব্যস্ত জীবনে বন্ধুরা ছড়িয়ে ছিটিয়ে থাকলেও হৃদয় থেকে দূরে নয়। এখন আবার যেন বন্ধুত্বের বন্ধন সজীবতায় ফিরে এল। সময়ের ব্যবধানে সম্পর্কের গুরুত্বে সাময়িক দুরুত্ব হলেও সবাই যেন হারানো কৈশোর ফিরে ফেল। যেখানে জীবনের শেষ দিন অবধি বন্ধুর হাতে হাত রেখে ঘুরতে যাওয়া, গল্প করা কিংবা গান শোনার মতো অভিজ্ঞতাগুলো নেওয়া সম্ভব, সেখানে হারিয়ে যাওয়া মুখগুলো ভাসতে থাকে চোখের সামনে। তাই বন্ধুত্বের সম্পর্ককে করুন আরও মজবুত। জীবনের প্রথম বন্ধু থাকুক শেষ দিন অবধি।

যাকে খুলে বলা যাবে মনের যে কোনো কথা। যাকে করা যাবে নিজের সঙ্গী, যাকে কেবল সুখের দিনে না দুঃখের দিনেও আগলে রাখা যাবে সবকিছু থেকে। বন্ধুত্বে বন্ধন হোক এমন নিঃস্বার্থতায় পূর্ণ উচ্ছলতায় ভরপুর। সকল ভুল ত্রুটি ভুলে গিয়ে আগামীতে যারা আসতে পারেনি তাদের সহযোগিতা নিয়ে একটা ইতিহাসিক মিলন মেলার আয়োজন করা হবে। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৮ কুড়িগ্রাম-৪
আসনের সংসদ সদস্য অ‍্যাডঃ বিপ্লব হাসান পলাশ এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান, রৌমারী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রৌমারী সি জি জামান সরকারি উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকসহ অনেকেই। উক্ত অনুষ্ঠান সনচালনা করেন ৯৫ ব‍্যাচের শিক্ষার্থী ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার সৃতি।

আব্দুল কাইয়ুম