ধুনটে মাদক ব্যাবসায়ীর স্বরনে বাউল সংগীতের আয়োজনকে কেন্দ্র করে সংঘর্ষের আশঙ্কায় থানায় অভিযোগ।

প্রকাশিত: ৪:৫১ পূর্বাহ্ণ, এপ্রিল ১৪, ২০২৪

ধুনট (বগুড়া)প্রতিনিধি:- বগুড়ার ধুনটে রামনগর গ্রামের ইয়াছিন নামের এক গাঁজা ব্যবসায়ীর স্বরনে স্থানীয় গাঁজা ব্যবসায়ী ও গাঁজা খোরদের মিলন মেলা ও বাউল সংগীতের আয়োজনকে কেন্দ্র করে গ্রামবাসীর মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে । এতে মেলা কমিটি ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে। সংঘর্ষ এড়াতে শুক্রবার দুপরে গ্রামবাসীর পক্ষ থেকে থানায় অভিযোগ করা হয়।

অভিযোগ কারী নুরুল ইসলাম, রবিউল, শিপন, ফজলুল হক, রফিকুল ইসলামের সাথে কথা বলে জানা যায় , গত এক মাস আগে রামনগর গ্রামের চিহ্নত গাঁজা ব্যবসায়ী ইয়াছিন আলী মৃত্যু বরন করেন। তার মৃত্যুতে একই গ্রামের একাধিক মাদক মামলার আসামী সাবেক ইউপি সদস্য ছরোয়ার হোসেন ওরফে ছরো পাগলা এলাকার চিহ্নিত গাঁজা ব্যবসায়ী ও গাঁজা খোরদের ঐক্যবদ্ধ করে গাঁজা ব্যবসায়ী ইয়াছিন আলীর স্বরনে মিলন মেলা ও বাউল সংগীতের আয়োজন করেন। রফিকুল ইসলাম জানান, তার জমিতে ১৩ এপ্রিল অবৈধ মেলা ও বাউল সংগীতের আয়োজন করা হয় । ওই মেলায় প্রকাশ্যে গাঁজার দোকান বসানোর আশঙ্কায় গ্রামবাসী ক্ষুব্ধ হয়ে উঠেছে। এতে আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কা দেখা দেওয়ায় থানায় অভিযোগ করা হয়েছে।

মেলার আয়োজক কমিটির প্রধান ছরোয়ার হোসেন ওরফে ছরো পাগলা বলেন, ইয়াছিন গাঁজা ব্যবসায়ী ছিল। সেই সাথে আমাদের বাউল সমিতির একজন অন্যতম সদস্য ছিলো। সেই কারনে তার স্বরনে বাউল মেলার আয়োজন করা হয়েছে।
থানার সুত্রে জানা যায় মেলার আয়োজক কমিটির প্রধান ছরোয়ার হোসেনের বিরুদ্ধে তিনটি মাদক মামলা রয়েছে। অভিযোগ পাওয়ার পর মেলার নামে বাউল সংগীতের আসর বন্ধ করে দেওয়া হয়েছে।