আবারো আ’লীগের মনোনয়ন পাচ্ছেন বীর মুক্তিযোদ্ধা অ্যাড: জোয়াহেরুল ইসলাম এমপি।

প্রকাশিত: ৪:২৫ পূর্বাহ্ণ, এপ্রিল ১৭, ২০২৩

সখিপুর (টাংগাইল) প্রতিনিধিঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সংসদ সদস্য (এমপি) প্রার্থী বাছাইয়ে মনোযোগ দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ইতো মধ্যে বিভিন্ন গোয়েন্দা সংস্থার জরিপের তথ্যের ভিত্তিতে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০জন এমপির মনোনয়ন অনেকটাই চূড়ান্ত করেছেন। বাকি ১০০ আসনে বিতর্কিত এমপিদের আসনে আসতে পারে নতুন মুখ।এছাড়া শরিক দলগুলার মাঝে হবে আসন ভাগাভাগি।

টাংগাইল জেলার বাসাইল ও সখিপুর উপজেলা নিয়ে গঠিত জাতীয় সংসদের ১৩৭ নাম্বার ও টাংগাইল- ০৮ আসন । আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে এই আসনে তৎপরতা শুরু করে দিয়েছে সম্ভাব্য প্রার্থীরা। এই আসনে আওয়ামী লীগের একাধিক প্রার্থী থাকলেও বিএনপির প্রার্থীর আধিক্য নেই বললেই চলে। জাতীয় পার্টি, কৃষক শ্রমিক জনতা লীগ,ইসলামী আন্দোলন, জাতীয় গণতান্ত্রিক আন্দোলন (এন ডি এম) দলের রয়েছে একক প্রার্থী।

এই আসন থেকে বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) আবারো আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন এমনটাই মনে করেন দুই উপজেলার আ’লীগের নেতৃবৃন্দরা।
এই আসনে আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ-সম্পাদক ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ, সখিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সাম্পাদক ও সাবেক সাংসদ অনুপম শাহজাহান জয়,উপজেলা আওয়ামী লীগের সভাপতির আলহাজ্ব শওকত শিকদার ও সরকার মোহাম্মদ আরিফুজ্জামান ফারুক আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম গত ২৩ ডিসেম্বর -২০২২ সালে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাতের পর বাসাইল-সখিপুরে তৎপরতা বাড়িয়ে দিয়েছে। দলের নেতাকর্মীরা মনে করেন আ’লীগের সাথে জোটে যেতে পারেন কাদের সিদ্দিকী। কিন্তু আ’লীগের নীতি নির্ধারণীরা বলেন বঙ্গবীর কাদের সিদ্দিকীর বিষয়টা রাজনৈতিক কৌশল মাত্র। আগামী নির্বাচনে কোন আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় যেন কোন এমপি নির্বাচিত না হয়, সে জন্য আওয়ামী লীগ ছোট ছোট দল গুলাকে নির্বাচনে আনতে উৎসাহী করছে।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা অ্যাড: জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে প্রথমবারের মত এমপি নির্বাচিত হন। বীর মুক্তিযোদ্ধা অ্যাড: জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) এমপি তৃণমূল থেকে উঠে আসা নেতা। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক, টাংগাইল জেলা ছাত্রলীগের সাবেক সফল সভাপতি। তিনি বঙ্গের আলীগড় খ্যাত সা’দত কলেজ ছাত্র সংসদের সাবেক দুইবারের ভিপি ছিলেন। বর্তমানে টাংগাইল জেলা আওয়ামী লীগের টানা দ্বিতীয়বারের সাধারণ সাম্পাদকের দায়িত্ব পালন করছেন। টাংগাইল জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা বলেন, ত্যাগী, সৎ ও সাংগঠনিক দক্ষতার কারনেই মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা তাকে দ্বিতীয়বার সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়েছেন।

আগামী নির্বাচন সামনে রেখে বাসাইল-সখিপুর দুই উপজেলাকে সমান গুরুত্ব দিয়ে গণসংযোগ ও উন্নয়ন করে যাচ্ছেন এমপি জোয়াহের। বাসাইল-সখিপুরে সন্ত্রাস, চাঁদাবাজি এখন প্রায় শূন্যের কোঠায়। বিশেষ করে সখিপুর উপজেলার ব্যবসায়ী সহ সাধারণ মানুষ আগের চেয়ে অনেক নিরাপদে আছেন। তারা বলেন বর্তমান এমপি সরল ও সাদা মনের মানুষ। তার কোন হোন্ডা ও গুন্ডা বাহিনী নেই। ক্ষমতার অপব্যবহার করেন না। আমাদের এমন এমপি বারবার দরকার।

ইতোমধ্যে বর্তমান এমপি তার কর্মকাণ্ডের মাধ্যমে প্রমান করেছেন, তিনি সৎ ও দক্ষ রাজনীতিবিদ।নিজ অর্থায়নে সখিপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের ভবন নির্মান করেদিয়ে প্রশংসা কুড়িয়েছেন সর্বত্র।বাসাইল -সখিপুর উপজেলার প্রধান সড়ক সহ নির্মিত হয়েছে অনেক রাস্তা, ব্রিজ,কালভার্ট এবং “টাংগাইল প্রকল্পের” মাধ্যমে অনেক রাস্তা ও উন্নয়ন কাজ চলমান।

বীর মুক্তিযোদ্ধা অ্যাড: জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাসাইল-সখিপুরে জনসাধারণের কাছে যেয়ে আগামী সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে ভোট প্রার্থনা করছি এবং সরকারের উন্নয়ন তুলে ধরছি।

তিনি আরো বলেন, আমি আওয়ামী লীগের পরিক্ষিত কর্মী। কোন শর্ত দিয়ে নয়, কর্মদক্ষতা মূল্যায়ন করে আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা আমাকে টাংগাইল জেলা আওয়ামী লীগের দ্বিতীয়বার সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়েছেন। আওয়ামী লীগ প্রাচীন ও বৃহৎ একটি সংগঠন। এ সংগঠনে অনেক নেতাকর্মী,নেতৃত্বের প্রতিযোগিতা আছে।ঐক্যবদ্ধ আওয়ামী লীগের মাধ্যমে আগামী নির্বাচনে টাংগাইলের ৮টি আসনেই আমরা জয়লাভ করবো, ইনশাল্লাহ।