গাজীপুর সদর উপজেলা কৃষকলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও চারা বিতরণ

প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২৩

কামাল হোসেন, স্টাফ রিপোর্টারঃ
গাজীপুর সদর উপজেলায় দরগারচালা প্রাথমিক বিদ্যালয় মাঠে বৃক্ষরোপণ ও শিক্ষার্থীসহ বিভিন্ন ওয়ার্ডের নেতা কর্মীদের মধ্যে ২ হাজার ২শত গাছের চারা বিতরণ করেন গাজীপুর সদর উপজেলা কৃষকলীগ।

কেন্দ্রীয় যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে রোববার (২৩ জুলাই) বিকেলে এ বৃক্ষরোপণ ও চারা বিতরণ করা হয়। এ সময় ফলদ, বনজ ও ঔষধি গাছের চারাগুলো এলাকার বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীদের হাতে তুলে দেন
বাংলাদেশ কেন্দ্রীয় কৃষকলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও গাজীপুর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অধ্যাপিকা রুমানা আলী টুসি।


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় যুবলীগের আহ্বানে সাড়া দিয়ে গাজীপুর সদরে প্রত্যেকটি ওয়ার্ডের নেতাকর্মীকে অন্তত একটি করে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করতে হবে। এরই ধারাবাহিকতায় আজকে ২ হাজার ২শ গাছের চারা উপস্থিত সকলের হাতে তুলে দেওয়া হবে। এই চারাগুলো শুধু আমাদের পুষ্টিই প্রদান করবে না, অর্থনৈতিক সমৃদ্ধিতেও হাত বাড়াবে। পরে নেতাকর্মীদের নিয়ে স্কুল মাঠে একটি ফলজ গাছের চারা রোপন করেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, গাজীপুর সদর উপজেলা কৃষকলীগের সভাপতি শাজাহান মিয়া।

গাজীপুর সদর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর জেলা কৃষকলীগের সভাপতি আতিকুর রহমান লিটন, গাজীপুর জেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক মনির হোসেন মনির, ভিপি আহসান উল্লাহ, শ্রীপুর পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম মন্ডল বুলবুল, শ্রীপুর উপজেলা যুবলীগের সভাপতি মোঃ কমর উদ্দিন, শ্রীপুর উপজেলা কৃষকলীগের সভাপতি জয়নাল আবেদীন রানা, সাধারণ সম্পাদক শহিদুল্লাহ সরদার, পৌর কৃষকলীগের সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক সজীব ভূঁইয়া, সদর উপজেলা কৃষকলীগের মোঃ সাইজ উদ্দিন, মোঃ সাইফুল ইসলাম মেম্বার, ভাওয়ালগড় ইউনিয়ন কৃষকলীগের সভাপতি কাইয়ুম মীর, সাধারণ সম্পাদক কে.এম কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক রুহুল মোল্লা, রাজীব হাসান, উবায়দুর রহমান প্রমিজ সহ গাজীপুর জেলা, সদর ও শ্রীপুর উপজেলার অন্যান্য নেতৃবৃন্দ।