লংগদুতে শিক্ষার্থীদের মাঝে সেনা জোনর শিক্ষা উপকরণ বিতরণ

প্রকাশিত: ৬:১৬ পূর্বাহ্ণ, মে ৫, ২০২৩

লংগদুতে শিক্ষার্থীদের মাঝে সেনা জোনর শিক্ষা উপকরণ বিতরণ

মো.এরশাদ আলী, লংগদু (রাঙ্গামাটি) প্রতিনিধি।

রাঙামাটি পার্বত্য জেলার লংগদু উপজেলাধীন লংগদু সেনা জোনের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

বুধবার ৩ মে ২০২৩ সকালে বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে পার্বত্য এলাকার শান্তি সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে লংগদু জোনের দায়িত্বপূর্ণ এলাকার আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নানা ধরনের শিক্ষা সহায়তা প্রদান ও বিভিন্ন আর্থ- সামাজিক উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করেন। লংগদু জোনের অধীন বারবুনিয়া আর্মড পুলিশ ব্যাটালিয়ন আইডিয়াল স্কুল এন্ড কলেজে লেঃ কর্ণেল হিমেল মিয়া, পিএসসি, জোন কমান্ডার, লংগদু জোন মহোদয় উপস্থিত থেকে প্রায় শতাধিক অসহায়, দুস্থ, গরীব শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ সামগ্রী খাতা, কলম, পেন্সিল, রাবার, স্কেল, কলম বক্স ও স্কুল ব্যাগ ইত্যাদি বিতরণের পাশাপাশি এবং শিক্ষার্থীদের মাঝে টিফিন সামগ্রী বিতরণ করেন।

পরবর্তীতে তিনি বিদ্যালয়ের স্কুল শিক্ষক, হেডম্যান, কারবারিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মত বিনিময় করেন ও শিক্ষার প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা গড়ে তোলার উপর গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন।
লংগদু জোন তথা বাংলাদেশ সেনাবাহিনীর কর্তৃক অত্র এলাকার এধরণের একটি মহান উদ্দ্যোগে অত্র অঞ্চলের পাহাড়ি ও বাঙ্গালী সকল সম্প্রদায়ের শিক্ষার্থীদের মাঝে এক আনন্দঘন পরিবেশের সুচনা হয় ।