হবিগঞ্জে ছাত্রদল-পুলিশের সংঘর্ষ

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২১

 

সংঘর্ষের সময় পুলিশের অবস্থান। আজ শনিবার বেলা ১টার দিকে হবিগঞ্জে জেলা শহরের শায়েস্তানগর এলাকায়
সংঘর্ষের সময় পুলিশের অবস্থান। আজ শনিবার বেলা ১টার দিকে হবিগঞ্জে জেলা শহরের শায়েস্তানগর এলাকায়ছবি: সংগৃহীত

হবিগঞ্জে জেলা ছাত্রদল ও পুলিশের মধ্যে সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন। আজ শনিবার বেলা ১টার দিকে শহরের শায়েস্তানগর এলাকায় জেলা বিএনপির কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। ছাত্রদল বলছে, সংঘর্ষে তাদের প্রায় অর্ধশত নেতা-কর্মী আহত হয়েছেন।

পুলিশ, ছাত্রদল ও স্থানীয় সূত্রে জানা যায়, সারা দেশে ছাত্রদলের নেতা-কর্মীর ওপর হামলা, মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে জেলা বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশ করছিল জেলা ছাত্রদল। খবর পেয়ে হবিগঞ্জ সদর থানার একদল পুলিশ এসে তাদের কর্মসূচি পালন করতে বাধা দেয়। এ সময় ছাত্রদলের নেতা-কর্মী ও পুলিশ সদস্যদের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন। পরিস্থিতি সামলাতে পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ে ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় পুরো শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শহরের প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।
বিজ্ঞাপন
সংঘর্ষের সময় অগ্নিসংযোগের ঘটনাও ঘটে। শনিবার বেলা ১টার দিকে হবিগঞ্জে জেলা শহরের শায়েস্তানগর এলাকায়
সংঘর্ষের সময় অগ্নিসংযোগের ঘটনাও ঘটে। শনিবার বেলা ১টার দিকে হবিগঞ্জে জেলা শহরের শায়েস্তানগর এলাকায়ছবি: সংগৃহীত

হবিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী প্রথম আলোকে বলেন, উচ্ছৃঙ্খল আচরণ করার সময় ছাত্রদলকে বাধা দেওয়া হয়। এ সময় পুলিশ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষ হয়। এর সঙ্গে জড়িত আটজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করার সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ লাগে বলে জানান জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী। তিনি বলেন, পুলিশের হামলায় প্রায় অর্ধশত নেতা-কর্মী আহত হয়েছেন। পুলিশের আতঙ্কে আহত অনেকে হাসপাতালেও যেতে পারছেন না।
জেলা থেকে আরও পড়ুন