জলঢাকায় যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত

প্রকাশিত: ২:৪৫ পূর্বাহ্ণ, মার্চ ২৭, ২০২৪

জলঢাকায় যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত
______________________
আখতারুজ্জামান স্টাফ রিপোর্টার ঃ নীলফামারীর জলঢাকা উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে। দিবসটিতে উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ০১ বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচির সূচনা হয়।

পরে শহীদ মিনারে মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সংসদ সদস্য সাদ্দাম হোসেন পাভেল, উপজেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান আবদুল ওয়াহেদ বাহাদুর, উপজেলা প্রশাসনের পক্ষে ইউএনও জি আর সারোয়ার।

পরে একে একে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, থানা পুলিশ, পৌরসভা সহ রাজনৈতিক, সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও সর্বস্তরের মানুষ। এরপর স্থানীয় শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে জাতীয় পতাকা উত্তোলন, বীর মুক্তিযোদ্ধা দের সংবর্ধনা ও কুচকাওয়াজ প্রদর্শন করা হয়।

এতে সালাম গ্রহণ করেন এমপি সাদ্দাম হোসেন পাভেল, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াহেদ বাহাদুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা জি আর সারোয়ার, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে বীর মুক্তিযোদ্ধা হামিদুর রহমান ও ভারপ্রাপ্ত মেয়র রনজিৎ কুমার রায়। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি এবিএম সারোয়ার রাব্বী, ভাইসচেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সুমন আহমেদ, অফিসার ইনচার্জ মুক্তারুল আলম প্রমুখ।

অনুষ্ঠান টি সঞ্চালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এছাড়াও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে স্বাস্থ্য কমপ্লেক্স সহ বিভিন্ন এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন এবং মসজিদ, মন্দির, গীর্জা সহ ধর্মীয় উপসনালয়ে জাতির শান্তি, সমৃদ্ধি, দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে মোনাজাত এবং প্রার্থনা করা হয়।