নরসিংদীর শিবপুরে চাঞ্চল্যকর গরু ব্যবসায়ীকে হত্যার রহস্য উদঘাটন ও ঘটনার মূল হোতা গ্রেফতার

প্রকাশিত: ১২:৪১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২৩

নরসিংদীর শিবপুরে চাঞ্চল্যকর গরু ব্যবসায়ীকে গলা কেটে মাথা বিচ্ছিন্ন করে হত্যা মামলার রহস্য উদঘাটন এবং ঘটনার মূল হোতা তাইজুল ইসলাম (২৮) ওরফে তাজু ডাক্তার কে গ্রেফতার করা হয়েছে। (১৪ সেপ্টেম্বর) বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান নরসিংদী জেলা পুলিশ সুপার জনাব মোস্তাফিজুর রহমান।

গ্রেফতারকৃত মূল হোতা তাইজুল ইসলাম ওরফে তাজু ডাক্তারকে তথ্যপ্রযুক্তি সহায়তায় গত ১২সেপ্টেম্বর চলমান অভিযানের একপর্যায়ে পাবনা জেলার আটঘরিয়া থানার বাঁচামরা এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে জানা যায়। হত্যাকাণ্ডের মূল হোতা তাইজুল শিবপুর উপজেলার ত্রিশা গ্রামের নুরুল ইসলামের ছেলে।

সংবাদ সম্মেলনে আরও জানা যায়, নিহত সাইফুল ইসলাম এর সাথে গ্রেফতারকৃত তাইজুল গরুর ব্যবসা করতো। গত ৯ ফেব্রুয়ারি টাকা-পয়সার লেনদেন নিয়ে নিহত সাইফুল ইসলাম এবং গ্রেফতারকৃত তাইজুল এর মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হয়। সেদিন রাতে গ্রেফতারকৃত তাইজুল সাইফুলকে তার পাওনা পরিশোধ করবে বলে পঞ্চগ্রাম ঈদগাহ মাঠে অন্যান্যদের সহায়তায় রাত ১০.০০ ঘটিকার দিকে ডেকে নিয়ে যায়। পূর্ব পরিকল্পনা অনুযায়ী আগে থেকে উৎ পেতে থাকা তাইজুল ডাক্তারের সহযোগী সোলেমান, তারেক সহ আরেকজনের সহায়তায় গরু ব্যাবসায়ী সাইফুলের গলায় থাকা গামছায় টান দিয়ে মাটিতে ফেলে দিলে তাইজুল সাথে থাকা ধারালো দা দিয়ে উপর্যুপরি কুপিয়ে সাইফুলের দেহ থেকে মাথা আলাদা করে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, গত ১০ সেপ্টেম্বর শিবপুরে এই চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের পর পুলিশ সুপারের সার্বিক দিক নির্দেশনায় শিবপুর মডেল থানা পুলিশ মৃতদেহের পরিচয় নির্ণয়ের পাশাপাশি ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত এবং গ্রেফতারে বিভিন্ন কার্যক্রম গ্রহণ আসামী তাইজুল ওরফে তাজু ডাক্তারের দেখানো মতে ঘটনাস্থলের উত্তর পাশের কাজল মিয়া নামক কৃষকের এর ধানক্ষেত থেকে হত্যাকান্ডে ব্যাবহৃত দা ও পশ্চিম পাশের ধান ক্ষেত হতে নিহত সাইফুল ইসলামের ব্যাবহৃত বাটন মোবাইল ফোন এবং আসামীর বাড়ি হতে হত্যাকান্ডের সময় আসামীর পরিহিত রক্তমাখা গেঞ্জি ও জিন্স প্যান্ট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামী তাইজুল ইসলাম তাজু ডাক্তার, হত্যাকান্ডে সরাসরি সম্পৃক্ততা স্বীকার করে বিজ্ঞ আদালতে ফৌজদারি কার্যবিধি আইনের ১৬৪ ধারা মোতাবেক জবানবন্দি প্রদান করেছেন ও ঘটনায় জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছেন পুলিশ সুপার ।